শনিবার ২৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ জুন ২০২৪   |   প্রিন্ট   |   23 বার পঠিত

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুন) ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান এইচ টি এম কাদের নেওয়াজ। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক মাহমুদা বেগম, হোসনে আরা বেগম , তাস্মিয়া রহমান, হাসনাত মোশাররফ, ফাহিম মোশাররফ, প্রকৌশলী মো. আব্দুস সবুর, মোহাম্মদ আলী, পরিচালক হুমায়ুন কবীর, মুখ্য নির্বাহী কর্মকর্তা আব্দুল মতিন সরকার, কোম্পানির উদ্যোক্তা এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মোহাম্মদ কাউছার মুন্সী।

সভায় ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ সদস্য ও বিনিয়োগকারীরা। উল্লেখ্য, আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রিমিয়াম ১৩ কোটি ১০ লাখ টাকা কমে দাঁড়িয়েছে ৫০ কোটি ৯৫ লাখ টাকা হয়েছে, যা ২০২২ সালে ছিল ৬৪ কোটি ৫ লাখ টাকা। নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ২৬ কোটি ৬৮ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩২ কোটি ৫৬ লাখ টাকা।

প্রতিষ্ঠানটির আলোচ্য বছরে অবলিখন মুনাফা ২ কোটি ২২ লাখ টাকা কমে দাঁড়িয়েছে ৬ কোটি ৮৯ লাখ টাকা, যা ২০২২ সালে ছিলো ৯ কোটি ১১ লাখ টাকা। প্রতিষ্ঠানটির মোট সম্পদ ১৫৮ কোটি ৪৩ লাখ টাকা থেকে কমে ২০২৩ সালে ১৫৪ কোটি ১২ লাখ টাকায় দাঁড়িয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২.১১ টাকা এবং ২০.৮৯ টাকা, যা আগের বছর ছিল ২.৩৫ টাকা এবং ২০.৭৭ টাকা। সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে যা বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে সভার অন্যান্য কর্মসূচীর সাথে যা অনুমোদন লাভ করে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৫৫ অপরাহ্ণ | বুধবার, ২৬ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।